শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত এ্যাডভোকেট মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মীর বিএনপিতে যোগদান অনুষ্ঠিত দৃষ্টিনন্দন ফুল “কচুরিপানা” ফুটেছে লালমনিরহাটে! কাঁঠালের বাম্পার ফলনের সম্ভাবনা! সংসদ সদস্যরা প্রভাব বিস্তার বা প্রচারণা চালালে নির্বাচন কমিশন আইনানুগ ব্যবস্থা নিবে-লালমনিরহাটে নির্বাচন কমিশনার রাশেদা ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন
খুনিয়াগাছ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ কর্মসূচির চাল কম দেওয়ার অভিযোগ!

খুনিয়াগাছ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ কর্মসূচির চাল কম দেওয়ার অভিযোগ!

লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দুই ইউপি সদস্যের বিরুদ্ধে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে দুস্থ ও অসহায় ব্যক্তিদের ভিজিএফের চাল বিতরণে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে।

 

খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এস এম খায়রুজ্জামান মন্ডল বাদল এবং ইউপি সদস্য শরিফুল ও আশরাফ আলী লালের বিরুদ্ধে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ভিজিএফ কর্মসূচির ১২০০ কেজি চাল বিক্রির অভিযোগ উঠেছে।

 

শনিবার (৬ এপ্রিল) সকাল ১০টা থেকে খুনিয়াগাছ পরিষদ চত্ত্বরে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে দুস্থ ও অসহায় ব্যক্তিদের ভিজিএফ কর্মসূচির জনপ্রতি ১০কেজি চাল বিতরণ শুরু হলে তাতে প্রতিজনকে ১ থেকে দের কেজি করে চাউল কম দেওয়ার অভিযোগে এলাকাবাসী বিক্ষোভ শুরু করলে বিতরণ বন্ধ করে দেন। পরে চেয়ারম্যান এসে পরিস্থিতি নিয়ন্ত্রনণ করে এবং খাদ্য অধিদপ্তরের বস্তায় চাল বিতরণ শুরু করেন।

 

স্থানীয় বাসিন্দা সুমন মিয়া, জানান, পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে দুস্থ ও অসহায় ব্যক্তিদের ভিজিএফের জনপ্রতি ১০ কেজি চাল বিতরণের কথা থাকলেও তাতে ১ থেকে দের কেজি কম দিয়ে তাদের কে ৮ থেকে ৯কেজি করে দেওয়া হচ্ছে।

 

তিনি আরও জানান, এই সরকারী খাদ্য অধিদপ্তরের বস্তায় চাল বিতরণ কথা থাকলেও বস্তাটি রেখে গ্রহীতাদের নিজেস্ব বস্তায় ঢেলে দিচ্ছে এবং সেই বস্তায় কৌশলে তিন থেকে চার কেজি চাল চুরি করে বস্তায় রেখে দিচ্ছে। পরে স্থানীয় লোকজন সেই বস্তায় চুরিকৃত চাল উদ্ধার করেন।

 

স্থানীয় বাসিন্দা সকিনা বেগম বলেন, আমাদের ৩জন মিলে এক বস্তায় ৩০কেজির চাউল দেওয়ার কথা কিন্তু, চাউল দিছে ২৬কেজি।

 

গোপন সূত্রে জানা য়ায়, ৮নং ওয়ার্ডের সদস্য শরিফুল এবং লাল মিয়া মেম্বার, এই দুই মেম্বার দুইশ স্লিপ, ১২০০ কেজি চাউল বিক্রি করেছে এর সাথে ফুড কর্মকর্তা জড়িত রয়েছে বলে জানান।

 

এ বিষয়ে অভিযুক্ত ২ ইউপি সদস্যকে ১২০০ কেজি চাল বিক্রির বিষয় জানতে চাইলে তারা বক্তব্য দিতে অস্বীকার জানান।

 

এ বিষয়ে খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এস এম খায়রুজ্জামান মন্ডল বাদল কাছে জানতে চাইলে তিনি বক্তব্য দিতে পারবো না বলে সাংবাদিককে ম্যানেজ করার চেষ্টা করে বলেন আপনাদের সঙ্গে পরে কথা হবে।

 

এ বিষয় লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এ বি এম আরিফুল হক সাংবাদিকদের জানান, বিষয়টি আমি অবগত নই, তবে তদন্ত করে সত্যতা পাওয়া গেলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

প্রসঙ্গত, পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে লালমনিরহাট জেলার ১লাখ ৪১হাজার ২শত ৭৬জন দুস্থ ও অসহায় ব্যক্তির মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ভিজিএফ কর্মসূচির আওতায় এই সহায়তা প্রদান করছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone